1. admin@dailyalokithbangladeshnewstv.com : admin :
  2. alexfremanbest@yandex.ru : brunobaylebridge :
  3. patsymillington@hidebox.org : emiliosteffan51 :
  4. bellalaughlin@1secmail.org : gilbertomingay6 :
  5. themessellera@gmail.com : Sk Mizan : Sk Mizan
  6. test38373879@mailbox.imailfree.cc : test38373879 :
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১২:৩২ অপরাহ্ন
শিরোনামঃ
যে কোনো চ্যালেঞ্জ মোকাবেলায় খাদ্য উৎপাদন বাড়াতে দেশবাসীর প্রতি আহ্বান,প্রধানমন্ত্রী শেখ হাসিনা হবিগঞ্জে বিশ্ব শিক্ষক দিবস ২০২২ উদযাপন নবীগঞ্জে একাধিক মামলার সাজাপ্রাপ্ত দুই ভাই গ্রেফতার নবীগঞ্জ গোপলার বাজার তদন্ত কেন্দ্রের ইনচার্জ শামসুদ্দিন জেলার শ্রোষ্ট কর্মকর্তা নির্বাচিত কেউ কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত করতে পারবে না : প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেট বিভাগে জাপার সম্মেলন প্রস্তুতি কমিটি অনুমোদন করলেন বেগম রওশন এরশাদ নবীগঞ্জে জাতীয় উৎপাদনশীলতা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত নবীগঞ্জে মসজিদ থেকে নবজাতক শিশু উদ্ধার হবিগঞ্জের বানিয়াচংয়ে বাইসাইকেলে শোভাযাত্রা ও প্রতীকী অনশন অনুষ্ঠিত হবিগঞ্জ পুলিশ লাইন্সে বিভাগীয় পদোন্নতি পরীক্ষা-২০২২ এর “ক্যাম্প প্রশিক্ষণ” অনুষ্ঠিত”

শুদ্ধাচার পুরস্কার পেলেন স্থানীয় সরকার বিভাগের চারজন কর্মকর্তা- কর্মচারী

রিপোর্টারের নাম
  • আপডেট টাইমঃ মঙ্গলবার, ২৮ জুন, ২০২২
  • ১৬১ বার পঠিত

ফরজুন আক্তার মনি, ( সম্পাদক ও প্রকাশক)।।

গত ২৮শে জুন, ২০২২ইং, মঙ্গলবার মোঃ হায়দার আলী স্বাক্ষরিত তথ্য ও জনসংযোগ কর্মকর্তা স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় থেকে জানা যায়,

কর্মক্ষেত্রে শুদ্ধাচার চর্চার স্বীকৃতিস্বরূপ স্থানীয় সরকার বিভাগ ও আওতাধীন দপ্তর/সংস্থা হতে চারজন কর্মকর্তা-কর্মচারীকে জাতীয় শুদ্ধাচার- ২০২১-২০২২ পুরস্কার দেওয়া হয়েছে।

আজ মন্ত্রণালয়ে স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে আয়োজিত ২০২২-২০২৩ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর ও শুদ্ধাচার পুরস্কার ২০২১-২০২২ প্রদান অনুষ্ঠানে শুদ্ধাচার পুরস্কারের সন্মাননা ও সনদ তুলে দেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

শুদ্ধাচার পুরস্কার প্রাপ্তরা হলেন-স্থানীয় সরকার বিভাগের আওতাধীন দপ্তর/ সংস্থার প্রধানদের মধ্যে জাতীয় স্থানীয় সরকার ইন্সটিটিউটের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) সালেহ আহমদজ মোজাফফর, ২য়-৯ম গ্রেডে স্থানীয় সরকার বিভাগের উপসচিব জেসমিন পারভীন, ১০ম-১৬তম গ্রেডে প্রশাসনিক কর্মকর্তা শেখ ইমরান হোসেন এবং ১৭-২০ তম গ্রেডের অফিস সহায়ক সেতু চাকমা।

২০২০-২১ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) বাস্তবায়নে ভালো ফলাফল করায় প্রথম পাঁচটি প্রতিষ্ঠানকে প্রনোদনা প্রদান করা হয়। বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) বাস্তবায়নে প্রথম স্থান অর্জন করে ঢাকা ওয়াসা, দ্বিতীয় স্থানে সিলেট সিটি কর্পোরেশন, স্থানীয় প্রকৌশল অধিদপ্তর তৃতীয়, চট্টগ্রাম ওয়াসা চতুর্থ এবং পঞ্চম স্থানে রয়েছে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর।

এছাড়া, স্থানীয় সরকার বিভাগের আওতাধীন ৮টি দপ্তর/সংস্থার শীর্ষ কর্মকর্তা ও ১২ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এবং স্থানীয় সরকার বিভাগের সচিব এর মধ্যে আগামী ২০২২-২০২৩ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরিত হয়।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম প্রধান অতিথির বক্তব্যে বলেন, ভালো কাজের জন্য পুরস্কার এবং মন্দ কাজের জন্য তিরস্কার এটি সর্বক্ষেত্রে প্রতিষ্ঠিত করতে হবে। ভালো কাজের স্বীকৃতি দিলে কর্মস্পৃহা ও উৎসাহ বাড়িয়ে দেয়। তেমনি মন্দ কাজের জন্য শাস্তি দিলে সতর্ক হওয়া এবং নিজেকে সুধরে নেয়ার সুযোগ পাবে।

কর্মক্ষেত্রে সৌহার্দ্যপূর্ণ পরিবেশ বজায় রাখার আহবান জানিয়ে তিনি বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন পূরণের জন্য জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, কৃষক-শ্রমিকসহ সকল শ্রেণী পেশার মানুষকে ঐকবদ্ধ্য হয়ে কাজ করতে হবে। নিজের উপর অর্পিত দায়িত্ব পালনে সর্বদা অটুট থাকতে হবে। অন্যায়ের কাছে কখনো মাথা নত করা যাবে না। দায়িত্ব পালনে সকলকে অঙ্গীকারাবদ্ধ হতে হবে।

স্থানীয় সরকার বিভাগের সচিব মোহাম্মাদ মেজবাহ্ উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে এ বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং আওতাধীন দপ্তর/ সংস্থার প্রধানগণ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর...
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

Theme Customized BY: Themes Seller