1. admin@dailyalokithbangladeshnewstv.com : admin :
বৃহস্পতিবার, ৩০ নভেম্বর ২০২৩, ০৪:৫৮ অপরাহ্ন
শিরোনামঃ
বাংলাদেশ প্রেসক্লাব বানিয়াচং কমিটির সন্মেলন সম্পন্ন। হবিগঞ্জে জেলার শ্রেষ্ঠ খামার ১ম স্থান পুরুষ্কার গ্রহন করেন শাহেদ বিন জাফর তিনদিনব্যাপী সাংবাদিকতায় বুনিয়াদী কোর্সের সমাপনী নবীগঞ্জে নাজমা বেগমের খুঁটির জোর কোথায়!একাই সরকারি দুটি পদ দখলে,নির্যাতিত হলেন সাংবাদিক মনি সৃষ্টির শক্তি, আহমদ কবির রিপন নবীগঞ্জে চাঁদার টাকায় উদযাপিত হয়েছে জাতীয় সমবায় দিবস নবীগঞ্জ পৌরসভা কতৃক মেধাবীদের বৃত্তি প্রদান অনুষ্ঠান ও শিক্ষার অগ্রযাত্রা স্মরণিকা ২০২৩ মোড়ক উন্মোচন নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধ ও পরিস্কার পরিচ্ছন্নতা সপ্তাহ উদ্বোধন নবীগঞ্জে বিএনপি জামাতের অগ্নি সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে আওয়ামিলীগের শান্তি সমাবেশ বিএনপি-জামায়াতের হামলার আহত ২১ গণমাধ্যমকর্মী: বিএমএসএফ’র নিন্দা

রেলে চাকরি পেল ১০ মাসের শিশু!

রিপোর্টারের নাম
  • আপডেট টাইমঃ মঙ্গলবার, ১২ জুলাই, ২০২২
  • ৩৪২ বার পঠিত

নাজনীন নাবিলা,ঢাকা থেকে।। বয়স তার মাত্র ১০ মাস। এ সময় তো বাবা-মায়ের আদর খাওয়ার কথা তার। খেলা করার কথা। কিন্তু, এই বয়সেই নাকি চাকরি পেয়ে গেছে এই শিশুটি! ভারতীয় রেলের ইতিহাসে এ এক নজিরবিহীন ঘটনা বলেই মনে করা হচ্ছে। ১০ মাসের শিশুকন্যাকে চাকরি দেয়া হল।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার সূত্রে জানা গেছে, দুর্ঘটনায় বাবা-মাকে হারিয়েছে ছত্তিশগড়ের ওই শিশু। বাবা রেলে কর্মরত ছিলেন। তাই তার মৃত্যুর পর বাবার চাকরি দেয়া হল ওই শিশুকে। ১৮ বছর বয়স হলে চাকরিতে যোগ দিতে পারবে শিশুটি। ইতোমধ্যেই রেজিস্ট্রেশন প্রক্রিয়াও সম্পন্ন হয়েছে। শিশুটির আঙুলের ছাপও সে কারণে নেয়া হয়েছে।

জানা গিয়েছে, গত ১ জুন সড়ক দুর্ঘটনায় মৃত্যু হয় শিশুটির বাবা-মায়ের। তবে প্রাণে বেঁচে যায় শিশুটি। তার বাবা রাজেন্দ্র কুমার ভিলাই রেলওয়ে ইয়ার্ডে কাজ করতেন।

গত ৪ জুলাই দক্ষিণ পূর্ব মধ্য রেলওয়ের অধিদফতরে (পার্সোনেল ডিপার্টমেন্টে) শিশুটিকে চাকরি দেয়া হয়েছে।

রেলের এক কর্মকর্তা জানিয়েছেন, বাচ্চাটির আঙুলের ছাপ নেয়ার কাজটা কঠিন ছিল আমাদের জন্য। যেদিন এই প্রক্রিয়াটা হয়, আত্মীয়-পরিজনরা শিশুটিকে দফতরে নিয়ে আসেন। বুড়ো আঙুলের ছাপ নেয়ার সময় খুদের সে কী কান্না! ওইদিনটা আমাদের কাছে সত্যিই খুব আবেগঘন একটি মুহূর্ত।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর...
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

Theme Customized BY: Themes Seller