1. admin@dailyalokithbangladeshnewstv.com : admin :
  2. alexfremanbest@yandex.ru : brunobaylebridge :
  3. patsymillington@hidebox.org : emiliosteffan51 :
  4. bellalaughlin@1secmail.org : gilbertomingay6 :
  5. themessellera@gmail.com : Sk Mizan : Sk Mizan
  6. test38373879@mailbox.imailfree.cc : test38373879 :
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১২:০২ অপরাহ্ন
শিরোনামঃ
যে কোনো চ্যালেঞ্জ মোকাবেলায় খাদ্য উৎপাদন বাড়াতে দেশবাসীর প্রতি আহ্বান,প্রধানমন্ত্রী শেখ হাসিনা হবিগঞ্জে বিশ্ব শিক্ষক দিবস ২০২২ উদযাপন নবীগঞ্জে একাধিক মামলার সাজাপ্রাপ্ত দুই ভাই গ্রেফতার নবীগঞ্জ গোপলার বাজার তদন্ত কেন্দ্রের ইনচার্জ শামসুদ্দিন জেলার শ্রোষ্ট কর্মকর্তা নির্বাচিত কেউ কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত করতে পারবে না : প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেট বিভাগে জাপার সম্মেলন প্রস্তুতি কমিটি অনুমোদন করলেন বেগম রওশন এরশাদ নবীগঞ্জে জাতীয় উৎপাদনশীলতা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত নবীগঞ্জে মসজিদ থেকে নবজাতক শিশু উদ্ধার হবিগঞ্জের বানিয়াচংয়ে বাইসাইকেলে শোভাযাত্রা ও প্রতীকী অনশন অনুষ্ঠিত হবিগঞ্জ পুলিশ লাইন্সে বিভাগীয় পদোন্নতি পরীক্ষা-২০২২ এর “ক্যাম্প প্রশিক্ষণ” অনুষ্ঠিত”

২৪ ঘণ্টায় ১১ ট্রলারডুবি, নিখোঁজ ৩৪ জেলে

রিপোর্টারের নাম
  • আপডেট টাইমঃ শনিবার, ২০ আগস্ট, ২০২২
  • ১১২ বার পঠিত

নাজনীন নাবিলা,ঢাকা থেকে।।।

পটুয়াখালী সংলগ্ন বঙ্গোপসাগরে গত ২৪ ঘণ্টায় ১১টি মাছ ধরার ট্রলারডুবির ঘটনা ঘটেছে। এতে থাকা শতাধিক জেলে উদ্ধার হলেও এখনো নিখোঁজ রয়েছেন ৩৪ জেলে। নিখোঁজ জেলেদের ফিরে পেতে আহাজারি স্বজনদের। এদিকে বৈরী আবহাওয়ার কারণে হাজার হাজার মাছ ধরার ট্রলার কিনারে এসে আশ্রয় নিয়েছে।

কেউ সন্তানের জন্য, কেউ ভাই অথবা স্বামীর খোঁজ না পেয়ে এখন পাগলপ্রায়। থামছে না তাদের আহাজারি। প্রিয়জনদের খুঁজতে মৎস্য ঘাটে ঘাটে ঘুরছেন স্বজনরা।

বঙ্গোপসাগরে একের পর এক ডুবছে মাছ শিকারি ট্রলার। আর বেড়েই চলেছে জেলে নিখোঁজের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় পটুয়াখালীতে ১১টি ট্রলারডুবির ঘটনা ঘটেছে। এ সময় শতাধিক জেলে উদ্ধার হলেও এখনো নিখোঁজ রয়েছেন ৩৪ জেলে। এসব জেলেকে দ্রুত সময়ের মধ্যে উদ্ধারের দাবি স্বজন ও সহকর্মীদের।

শুক্রবার (১৯ আগস্ট) ভোর থেকে হঠাৎ করেই শুরু হয় ঝড়ো হাওয়া। উত্তাল হয়ে ওঠে বঙ্গোপসাগর। সাগরে জাল ফেলে টিকে থাকতে পারছিলেন না জেলেরা। তাই জাল উঠিয়ে কিনারের দিকে আসার পথেই ঢেউয়ের তোড়ে বঙ্গোপসাগরের বিভিন্ন স্থানে ডুবে যায় ১১টি ট্রলার।

জেলেরা জানান, সাগরের অস্বাভাবিক ঢেউ এবং ঝড়ের কবলে পড়ে তাদের ট্রলারগুলো ডুবে যায়। এ সময় পাশে থাকা অন্য ট্রলারের মাধ্যমে অন্তত ১১৬ জেলে উদ্ধার হলেও নিখোঁজ হন ৩৪ জেলে। উদ্ধার জেলেরা কুয়াকাটা ২০ শয্যাবিশিষ্ট হাসপাতাল ও মহিপুর উপস্বাস্থ্যকেন্দ্রসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন।

মহিপুর মৎস্য আড়ত মালিক সমিতির সভাপতি আনসার উদ্দিন মোল্লা জানান, ডুবে যাওয়া ট্রলারগুলো ছাড়াও বেশ কিছু ট্রলার নিখোঁজ রয়েছে। যেগুলোর কোনো সন্ধান পাওয়া যাচ্ছে না। তাই নিখোঁজ জেলেদের উদ্ধারে সাগরে উদ্ধার জাহাজ দিয়ে অভিযান চালানোর জন্য প্রশাসনের কাছে দাবি জানান তারা।

তবে কুয়াকাটা নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ আখতার মোরশেদ জানান, নিখোঁজ জেলেদের উদ্ধারে সাগরে অভিযান অব্যাহত রয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর...
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

Theme Customized BY: Themes Seller