1. admin@dailyalokithbangladeshnewstv.com : admin :
  2. alexfremanbest@yandex.ru : brunobaylebridge :
  3. patsymillington@hidebox.org : emiliosteffan51 :
  4. bellalaughlin@1secmail.org : gilbertomingay6 :
  5. themessellera@gmail.com : Sk Mizan : Sk Mizan
  6. test38373879@mailbox.imailfree.cc : test38373879 :
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১২:৩১ অপরাহ্ন
শিরোনামঃ
যে কোনো চ্যালেঞ্জ মোকাবেলায় খাদ্য উৎপাদন বাড়াতে দেশবাসীর প্রতি আহ্বান,প্রধানমন্ত্রী শেখ হাসিনা হবিগঞ্জে বিশ্ব শিক্ষক দিবস ২০২২ উদযাপন নবীগঞ্জে একাধিক মামলার সাজাপ্রাপ্ত দুই ভাই গ্রেফতার নবীগঞ্জ গোপলার বাজার তদন্ত কেন্দ্রের ইনচার্জ শামসুদ্দিন জেলার শ্রোষ্ট কর্মকর্তা নির্বাচিত কেউ কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত করতে পারবে না : প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেট বিভাগে জাপার সম্মেলন প্রস্তুতি কমিটি অনুমোদন করলেন বেগম রওশন এরশাদ নবীগঞ্জে জাতীয় উৎপাদনশীলতা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত নবীগঞ্জে মসজিদ থেকে নবজাতক শিশু উদ্ধার হবিগঞ্জের বানিয়াচংয়ে বাইসাইকেলে শোভাযাত্রা ও প্রতীকী অনশন অনুষ্ঠিত হবিগঞ্জ পুলিশ লাইন্সে বিভাগীয় পদোন্নতি পরীক্ষা-২০২২ এর “ক্যাম্প প্রশিক্ষণ” অনুষ্ঠিত”

বাজেটে গণমাধ্যম ও সাংবাদিক সুরক্ষায় বিশেষ বরাদ্দের দাবি

রিপোর্টারের নাম
  • আপডেট টাইমঃ মঙ্গলবার, ৭ জুন, ২০২২
  • ১৪৭ বার পঠিত

নিজেস্ব প্রতিবেদক।।

ঢাকা,মঙ্গলবার,৭ জুন,২০২২: আসন্ন বাজেটে টেকসই গণমাধ্যম, সাংবাদিক সুরক্ষা, প্রশিক্ষণ, নিরাপত্তা ও সাংবাদিকদের স্বাস্থ্যসেবা খাতে বিশেষ বরাদ্দের দাবি করা হয়েছে। বাজেটে গণমাধ্যমের প্রণোদনা, আর্থিক সহায়তা ও লোনসহ সুবিধাদি দিতে সরকারের নিকট বিএমএসএফ’র পক্ষ থেকে দাবি করা হয়েছে।

সংগঠনের পক্ষ থেকে বলা হয়েছে, দ্রুত পচনশীল রুগ্ন প্রিন্ট মিডিয়াগুলো বিভিন্ন প্রাকৃতিক আর্থিক দূর্যোগে ব্যাপকহারে ক্ষতির সম্মূখীন হয়ে থাকে। কিন্তু সরকারের পক্ষ থেকে কোন ধরনের আর্থিক সহায়তা প্রদান করা হয়না। এমনকি কোন পত্রিকার অনুকূলে ব্যাংক লোনেরও কোন ব্যবস্থা নেই। সাংবাদিকদের প্রশিক্ষণের জন্য প্রতিটি বিভাগে একটি করে সাংবাদিক প্রশিক্ষণ একাডেমি স্থাপনের দাবী করা হয়।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আহমেদ আবু জাফর, কেন্দ্রীয় সভাপতি সোহেল আহমেদ ও সাধারণ সম্পাদক শিবলী সাদিক খান সংগঠনের পক্ষ থেকে দাবি গুলো বাস্তবায়নের আহবান জানিয়েছেন।

মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, টেকসই গণমাধ্যম, প্রশিক্ষিত সাংবাদিক হিসেবে গড়ে তুলতে বাজেটে বিশেষ বরাদ্দের বিকল্প নেই। বর্তমান সরকার গণমাধ্যমের উন্নয়নে সাংবাদিক কল্যান ট্টাষ্ট গঠনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রকল্প গ্রহন করেছে। বাজেটে সাংবাদিকদের তালিকা প্রণয়নের মধ্য দিয়ে সুরক্ষা আইন প্রণয়ন, পেশাগত দায়িত্বপালন কালে নির্যাতন রোধকল্পে সময়োপযোগি পদক্ষেপ গ্রহন করারও দাবি করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর...
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

Theme Customized BY: Themes Seller