1. admin@dailyalokithbangladeshnewstv.com : admin :
  2. alexfremanbest@yandex.ru : brunobaylebridge :
  3. patsymillington@hidebox.org : emiliosteffan51 :
  4. bellalaughlin@1secmail.org : gilbertomingay6 :
  5. themessellera@gmail.com : Sk Mizan : Sk Mizan
  6. test38373879@mailbox.imailfree.cc : test38373879 :
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১২:০৮ অপরাহ্ন
শিরোনামঃ
যে কোনো চ্যালেঞ্জ মোকাবেলায় খাদ্য উৎপাদন বাড়াতে দেশবাসীর প্রতি আহ্বান,প্রধানমন্ত্রী শেখ হাসিনা হবিগঞ্জে বিশ্ব শিক্ষক দিবস ২০২২ উদযাপন নবীগঞ্জে একাধিক মামলার সাজাপ্রাপ্ত দুই ভাই গ্রেফতার নবীগঞ্জ গোপলার বাজার তদন্ত কেন্দ্রের ইনচার্জ শামসুদ্দিন জেলার শ্রোষ্ট কর্মকর্তা নির্বাচিত কেউ কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত করতে পারবে না : প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেট বিভাগে জাপার সম্মেলন প্রস্তুতি কমিটি অনুমোদন করলেন বেগম রওশন এরশাদ নবীগঞ্জে জাতীয় উৎপাদনশীলতা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত নবীগঞ্জে মসজিদ থেকে নবজাতক শিশু উদ্ধার হবিগঞ্জের বানিয়াচংয়ে বাইসাইকেলে শোভাযাত্রা ও প্রতীকী অনশন অনুষ্ঠিত হবিগঞ্জ পুলিশ লাইন্সে বিভাগীয় পদোন্নতি পরীক্ষা-২০২২ এর “ক্যাম্প প্রশিক্ষণ” অনুষ্ঠিত”

চরফ্যাশনে ভেসে এলো “‘আলকুবতান'” নামে এক বিদেশি জাহাজ,জনসাধারন মালামাল করছে লুট।

রিপোর্টারের নাম
  • আপডেট টাইমঃ শুক্রবার, ১৫ জুলাই, ২০২২
  • ১২১ বার পঠিত
  • মিলি সিকদার ঃ ভোলার মনপুরা উপজেলার দক্ষিণে চরনিজাম সংলগ্ন বঙ্গোপসাগরে ভেসে এলো একটি নাবিক বিহীন পাথর বোঝাই বিদেশি পুরনো জাহাজ। জাহাজের গায়ে লেখা আছে ‘”আল কুবতান’”। এটির আকার বড় পন্টুনের মতো। জাহাজের ভিতরে রয়েছে একটি এক্সাভেটর একটি পাথর ভাঙার মেশিন এবং বড় বড় পাথরসহ বেশ কিছু সরঞ্জামাদি।

জাহাজটি বৃহস্পতিবার বিকেলে ভোলার মনপুরা উপজেলার চরনিজাম এলাকায় একটি চরে আটকা পড়ে। আজ শুক্রবার পর্যন্ত এটি কোন জায়গা থেকে এসেছে তার সন্ধান পাওয়া যায়নি। শুক্রবার (১৫ জুলাই) সকালের দিকে কোস্ট গার্ডের একটি টিম জাহাজের কাছে যাওয়ার জন্য রওয়ানা দিয়েছে, বিষয়টি কোস্ট গার্ড দক্ষিণ জোনের কর্মকর্তারা নিশ্চিত করেছেন। তবে সমুদ্রের অবস্থা উত্তাল থাকায় জাহাজের নিকটে যাইতে অনেক বেগ পেতে হচ্ছে। জন মানব বিহীন এই জাহাজটি ভেসে আসায় স্থানীয়দের মনে কৌতূহল সৃষ্টি হয়েছে।
এদিকে, শুক্রবার সকালে বিদেশি জাহাজ “আল কুবতানের” তদারকি করতে চরমানিকা কোস্ট গার্ডের একটি টিম ঘটনাস্থলে রওয়ানা করেছে।বিষয়টি মনপুরা কোস্ট গার্ডের কন্টিনজেন্ট কমান্ডার মো. আসলামুল হক নিশ্চিত করেন। নেটওয়ার্ক সমস্যা থাকায় চরমানিকা কোস্ট গার্ডের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।
স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকালে মনপুরা উপজেলার চরনিজামের পূর্ব পাশে বঙ্গপোসাগরে “আল কুবতান” নামের একটি জাহাজ ভাসতে দেখেন স্থানীয়রা। পরে বিষয়টি স্থানীয় চেয়ারম্যান জাকির হোসেন ও উপজেলা প্রশাসনকে অবহিত করেন।
স্থানীয়রা আরো জানান, নাবিক বিহীন জাহাজটির ওপরের অংশ খোলা। জাহাজটিতে পাথর বোঝাই। একটি ভেকু মেশিন, পাথর ভাঙার মেশিন ও অন্যান্য প্রয়োজনীয় মালামাল রয়েছে। জাহাজটিতে কয়েক কোটি টাকার সম্পদ রয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা ধারণা করছেন।
ভেসে আসা জাহাজের একটি ভিডিও ফুটেজে দেখা গেছে, বৃহস্পতিবার সকালে জাহাজটির সঙ্গে ট্রলার বেঁধে রেখে গুরুত্বপূর্ণ মালামাল লুট করেছে অনেকে। স্থানীয় একটি সূত্র দাবি করছে, এরই মধ্যে ট্রলারে করে জাহাজ থেকে প্রায় অর্ধ কোটি টাকার মালামাল লোট করে নিয়ে গেছে।প্রশাসন দ্রুত জাহাজটি উদ্ধার করতে না পারলে জাহাজে রক্ষিত বাকি মালামালও নিয়ে যাবে ওই চক্রটি।
মনপুরা উপজেলার উত্তর সাকুচিয়া ইউনিয়নের অন্তর্গত বিচ্ছিন্ন চরনিজামের চেয়ারম্যান মো. জাকির হোসেন জানান, জাহাজের খবরটি স্থানীয়রা তাকে জানালে তিনি পুলিশ প্রশাসন ও উপজেলা প্রশাসনকে অবহিত করেছেন।মনপুরা উপজেলার নির্বাহী কর্মকর্তার দায়িত্বে থাকা চরফ্যাশনের ইউএনও আল নোমান জানান, জাহাজটির ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বৃহস্পতিবার রাতেই নৌবাহিনী, কোস্ট গার্ড ও নৌপুলিশকে অবহিত করা হয়েছে। দুর্গম নৌপথ ও সমুদ্র উত্তাল থাকায় জাহাজটি হেফাজতে নিতে দেরি হচ্ছে।
বর্তমানে জাহাজ টি চর মানিকা কোস্টগার্ডের পাহারায় রয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর...
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

Theme Customized BY: Themes Seller