1. admin@dailyalokithbangladeshnewstv.com : admin :
  2. patsymillington@hidebox.org : emiliosteffan51 :
  3. bellalaughlin@1secmail.org : gilbertomingay6 :
  4. themessellera@gmail.com : Sk Mizan : Sk Mizan
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৪:১৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
নবীগঞ্জে জাতীয় উৎপাদনশীলতা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত নবীগঞ্জে মসজিদ থেকে নবজাতক শিশু উদ্ধার হবিগঞ্জের বানিয়াচংয়ে বাইসাইকেলে শোভাযাত্রা ও প্রতীকী অনশন অনুষ্ঠিত হবিগঞ্জ পুলিশ লাইন্সে বিভাগীয় পদোন্নতি পরীক্ষা-২০২২ এর “ক্যাম্প প্রশিক্ষণ” অনুষ্ঠিত” নবীগঞ্জ উপজেলা মাসিক আইনশৃঙ্খলা কমিটির সভায় উপজেলাকে মাদকমুক্ত ও শহরকে যানজটমুক্ত করার সিদ্ধান্ত নবীগঞ্জ থানা প্রশাসনের আয়োজনে দূর্গোৎসব উপলক্ষে আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের এমপির সাথে সাবেক এমপি মুনিম চৌধুরী বাবু’র সৌজন্য সাক্ষাৎ। নবীগঞ্জ ইউএনও বদলি ও নবগত ইউএনও বরণ উপলক্ষে সংবর্ধনা হবিগঞ্জ জেলা কারাগারে সাজাপ্রাপ্ত আসামীর মৃত্যু এসএসসি পরীক্ষার প্রথম দিনেই বরিশাল শিক্ষা বোর্ডে ৯৯২ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল

নবীগঞ্জে রবীন্দ্র গ্রন্থাগারের নতুন ভবন উদ্বোধনী অনুষ্ঠানে যুগ্ম সচিব এনামুল হাবিব

রিপোর্টারের নাম
  • আপডেট টাইমঃ মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর, ২০২২
  • ৩৪ বার পঠিত

নবীগঞ্জ প্রতিনিধিঃ মানবজীবনে জ্ঞানার্জন একটি অপরিহার্য বিষয়। জীবনকে জানতে হলে, নিজের সত্ত্বাকে উপলব্ধি করতে হলে, সর্বোপরি বড় মানুষ হতে হলে আমাদেরকে জ্ঞানার্জন করতে হবে। জ্ঞান অন্বেষণের প্রধানতম অনুষঙ্গ হচ্ছে বই পড়া। আর বই পড়ার উৎকৃষ্ট স্থান হচ্ছে গ্রন্থাগার। বর্তমান সরকার গ্রন্থাগার ও বই বান্ধব সরকার। সরকার বেসরকারি গণগ্রন্থাগারের উন্নয়নে বিভিন্নভাবে কাজ করে যাচ্ছে। আলোকিত জাতি গঠনে আমাদেরকে গ্রামে গ্রামে পাঠ চক্র ও গ্রন্থাগার গড়ে তুলা উচিত। নবীগঞ্জ উপজেলার করগাঁও ইউনিয়নের ঐতিহ্যবাহী মুক্তাহার গ্রামে অবস্থিত ‘বীর মুক্তিযোদ্ধা শ্রী রবীন্দ্র চন্দ্র দাস গ্রন্থাগার’ বই পড়া আন্দোলনে যেভাবে গ্রামীণ জনপদে কাজ করে যাচ্ছে তা নিঃসন্দেহে প্রশংসনীয় উদ্যোগ। রবীন্দ্র গ্রন্থাগারের মাধ্যমে একদিন এই এলাকা আলোকিত হবে বলে আমি দৃঢ় বিশ্বাস করি । গ্রন্থাগারের প্রতিষ্ঠাতা প্রয়াত বীর মুক্তিযোদ্ধার পুত্র রত্নদীপ দাস রাজু লাইব্রেরি প্রতিষ্ঠার যে উদ্যোগ নিয়েছে তা সত্যিই একটি মহৎ আমি তার উত্তরোত্তর সফলতা কামনা করি।

গত বৃহস্পতিবার বিকালে হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার মুক্তাহার গ্রামে লোকাল গভর্ন্যান্স সাপোর্ট প্রজেক্টের মাধ্যমে নির্মিত ‘বীর মুক্তিযোদ্ধা শ্রী রবীন্দ্র চন্দ্র দাস গ্রন্থাগার’- এর নতুন ভবনের শুভ উদ্বোধন উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ও লোকাল গভর্ন্যান্স সাপোর্ট প্রজেক্টের ডাইরেক্টর এনামুল হাবীব। তিনি আরও বলেন মুক্তাহার গ্রাম সহ অত্র এলাকার বিভিন্ন সামাজিক উন্নয়ন মূলক কর্মকান্ডে সার্বিক সহযোগিতা করবেন। গ্রন্থাগারের প্রধান উপদেষ্টা ও অবসরপ্রাপ্ত পরিবার কল্যাণ পরিদর্শিকা রত্না দাশের সভাপতিত্বে ও প্রভাষক লিপটন দাশের সঞ্চালনায় সভার শুরুতেই প্রয়াত বীর মুক্তিযোদ্ধা রবীন্দ্র চন্দ্র দাসের সম্মানে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়। অনুষ্টিত সভায় স্বাগত বক্তব্যে ‘বীর মুক্তিযোদ্ধা শ্রী রবীন্দ্র চন্দ্র দাস গ্রন্থাগার’ -এর প্রতিষ্ঠাতা ও সভাপতি রত্নদীপ দাস রাজু।
আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল হক চৌধুরী সেলিম, নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) শাহীন দেলোয়ার,উপজেলা ভাইস চেয়ারম্যান এডভোকেট গতি গোবিন্দ দাশ, নবীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, করগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্মলেন্দু দাশ রানা, বাংলাদেশ লাইব্রেরি ডেভেলপমেন্ট এসোসিয়েশন হবিগঞ্জ জেলার সভাপতি সৈয়দ আশরাফ উদ্দিন মামুন, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মহানন্দ দাশ,অধ্যক্ষ তনুজ কান্তি রায়, হাজী আঞ্জব আলী হাইস্কুলের প্রধান শিক্ষক রিয়াজুল করিম জানু, বীর মুক্তিযোদ্ধা ছায়ানন্দ দাশ, প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক বিপুল চন্দ্র দেব, যুগ্ম সাধারণ সম্পাদক সুবিনয় পুরকায়স্থ, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি উত্তম কুমার পাল হিমেল, মুক্তাহার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুবিনয় দাশ, উপজেলা শিশু শিক্ষা একাডেমির অধ্যক্ষ কাঞ্চন বণিক, মেম্বার বিকাশ দত্ত রায়, তরুণ সমাজসেবক পিন্টু চন্দ্র দাশ, কুটিশ্বর দাশ স্মৃতি সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক সুকান্ত দাশ, যুবলীগ নেতা বিশ্বজিৎ দাশ নারায়ণ, ‘বীর মুক্তিযোদ্ধা শ্রী রবীন্দ্র চন্দ্র দাস গ্রন্থাগার’ -এর সহ-সভাপতি প্রদীপ চন্দ্র দাশ পল্টু, গ্রন্থাগারের কো ফাউন্ডার রত্নেশ্বর দাস রামু।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- অভিনাশ দাশ, কনকেন্দু দাশ বাবুল, প্রদীপ চন্দ্র দাশ (ক্যাশিয়ার), বনস্পতি দাশ, কবিন্দ্র চন্দ্র দাশ, কাজল দাশ, পরেশ চন্দ্র দাশ, রথীন্দ্র দাশ, ‘বীর মুক্তিযোদ্ধা শ্রী রবীন্দ্র চন্দ্র দাস গ্রন্থাগারের সদস্য সাগর দাশ জনি, দেবাশীষ দাশ রতন, শুভ দাশ কণিক, পার্থ দাশ, রিপন দাশ প্লাবন, স্বপন দাশ, সেলিম উল্লা, সুভাষ দাশ প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর...
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

Theme Customized BY: Themes Seller